বিনোদন

সিনেমা না বানিয়েই বিয়ে করে নিলেন! কীভাবে বিয়ে হল? গল্প শোনালেন লিলি চক্রবর্তী

ইচ্ছে আর উদ্যম থাকলে বয়স যে কোন ব্যাপার নয় সেটা বারবার প্রমাণ করেছেন একাধিক প্রবীণ অভিনেতা অভিনেত্রীরা। তাদের মধ্যেই অন্যতম লিলি চক্রবর্তী। ৮২ বছর বয়সে এসেও দাপিয়ে অভিনয় করে বেড়াচ্ছেন তিনি। এবার এই প্রবীণা অভিনেত্রী নিজের পুরনো জীবনের কথা জানালেন। কীভাবে তাঁর বিয়ে হয়েছিল সেই কাহিনী শোনালেন তিনি।

ঢাকায় জন্ম এই প্রবীণ অভিনেত্রী পাঁচের দশকের শেষের দিকে অভিনয় জগতে এসেছিলেন। ১৯ বছর বয়সে বিয়ে করেন লিলিদেবী। একটি নন ফিকশন শোতে তিনি নিজের বিয়ের গল্প বলেন। জানান, ব্যবসায়ী ছিলেন তাঁর স্বামীঅজিত কুমার ঘোষ। ডেয়ারি ও ফার্মেসির ব্যবসা ছিল তাঁর। হঠাৎ সিনেমা বানানোর শখ হয়। আর তাই ইন্ডাস্ট্রিতে আনাগোনা। সেভাবেই আলাপ হয় দুজনের। তবে সিনেমা বানানো আর হয়নি। তবে তাঁকে বিয়ে করে নেন।

অভিনয়ে হাতেখড়ি ক্লাবে নাটক দিয়ে। ‘ভানু পেল লটারি’-তে লিলি-র চরিত্রের নাম ছিল মিস মায়া। একাধিক ছবিতে কাজ করেছেন উত্তমকুমারের সঙ্গেও। দেওয়া নেওয়া, ভোলা ময়রা, দুই পুরুষ, দেবদাস-এ দেখা গিয়েছে তাঁকে। বলিউডেও চুটিয়ে অভিনয় করেছেন তিনি। চুপকে চুপকে, আলাপ, অচানক, ইনকার-এর মতো ছবিতে দেখা যায় তাঁকে।

কিছুদিন আগেই তাঁকে অর্ধাঙ্গিনী সিনেমায় তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে। বাংলা সিনেমার পাশাপাশি বলিউডেও দারুন অভিনয় করেছেন তিনি। উত্তম কুমার, সৌমিত্র চট্টোপাধ্যায়, অমিতাভ বচ্চনের মত অভিনেতা দের সঙ্গে চুটিয়ে কাজ করেছেন তিনি। ইতিমধ্যেই অভিনয় জগতে ৬৩ বছর অতিক্রম করেছেন অভিনেত্রী।

Back to top button