বিনোদন

শাহরুখ-সালমানদের সঙ্গে ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন মাধুরী! কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী?

বলিউডের অন্যতম এভারগ্রিন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। বলিউডে তার অবাধ বিচরণ। প্রথম ডেবিউ তিনি করেছিলেন মাত্র ১৬ বছর বয়সে। এত বছর বয়সে এসেও এখনও অনুরাগীদের ঘুম কাড়ছেন তিনি। তাঁর দেওয়া ছবি দেখে বুকে ঝড় ওঠে ভক্ত মহলের। এই অভিনেত্রীই ছবি বাছাইয়ের ক্ষেত্রে ভীষণই নাক উঁচু। শাহরুখ সালমানের সঙ্গে সিনেমার প্রস্তাব হেলায় ফিরিয়েছিলেন তিনি।

জানা যায়, ‘চাঁদনি’ ছবিতে বিনোদ খন্নার প্রেমিকার চরিত্রে অভিনয়ের কথা ছিল মাধুরীর। কিন্তু এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে চাননি অভিনেত্রী। আবার মাধুরী কোনও নবাগত অভিনেতার বিপরীতে অভিনয় করুন তা চাননি অভিনেত্রীর ম্যানেজার। তাই গোবিন্দর প্রথম ছবি ইলজামের প্রস্তাবও নাকচ করেছিলেন তিনি।

আবার শোনা যায়, ‘ডর’ ও দামিনী ছবিতে অভিনয়ের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিল মাধুরী। কিন্তু এই দুটি ছবির সময়ই অন্য শুটিংয়ের কাজে ব্যস্ত থাকার কারণে ছবির প্রস্তাব ফিরিয়ে দিতে বাধ্য হয়েছিলেন মাধুরী। এছাড়াও, হাম সাথ সাথ হ্যায়, ইশক, অকেলে হম অকেলে তুম’, ‘১৯৪২: অ্যা লভ স্টোরি’, বাজ়িগর এই ছবিগুলোর প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

বলিপাড়ায় তাঁর ছবিতেই প্রথম ২০০ কোটি টাকার লক্ষ্মী লাভ হয় বক্স অফিসে। শোনা যায়, তিনি শাহরুখ, সালমানের থেকেও বেশি পারিশ্রমিক নিতেন। ১৯৮৪ সালে ‘অবোধ’ ছবিতে তাপস পালের বিপরীতে প্রথম অভিনয় করেন তিনি। এরপর ১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘আওয়ারা বাপ’ ছবিতে রাজেশ খন্নার সঙ্গে অভিনয় করতে দেখা যায় মাধুরীকে। এই ছবিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

Back to top button