বিনোদন

আমার নাকি ক্যান্সার, দয়া করে অসুস্থ বানিয়ে দেবেন না! ভুয়ো খবরে চরম বিরক্ত নচিকেতা

পায়ে পায়ে কেটে গেল ৩০টা বছর। আর এখনো সেই আগের মতই তাঁর গান শুনে জ্বলে ওঠে নব প্রজন্ম। নচিকেতার প্রতিটা জীবনমুখী গান আজও উদ্দীপনা যোগায় তার শ্রোতাদের। যে সমস্ত বুদ্ধিজীবীরা বলেছিলেন নচিকেতা মাত্র এক দেড় বছর টিকবে তাদের ভুল প্রমাণ করে এখনও উড়ছে তার আগুন পাখি।

   

সম্রতি রবীন্দ্র সদনে নচিকেতার ফ্যানক্লাব ‘আগুন পাখি’র তরফে আয়োজন করা হয়েছিল ‘একক নচিকেতা’। সাত দিনের মধ্যেই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। সভাগৃহে উপচে পড়েছিল শ্রোতাদের ভিড়। ‘বাঙালির কোনও অপশন নেই নচিকেতা ছাড়া’ লেখা ব্যানারে ঢেকেছিল রবীন্দ্র সদন চত্বর।

প্রসঙ্গত কিছুদিন আগেই রটে গেছিলো, নচিকেতার ক্যান্সার হয়েছে। দ্রুত সুস্থতা কামনা করেছেন অনুরাগীরা। কিন্তু এই খবর সম্পূর্ন ভুয়ো বলে জানান গায়ক। তিনি এই প্রসঙ্গে বলেন, “দাপিয়ে শো করে বেড়াচ্ছি, তার মধ্যেই কারা বলে বেড়াচ্ছে আমার নাকি ক্যানসার হয়েছে। কিছু হয়নি আমার, বলে বলে অসুস্থ করে দেবেন না”।

নচিকেতা চক্রবর্তী বাঙালির আবেগ। ২৫০-র বেশি গান বেঁধেছেন ‘নগরবাউল’ নচিকেতা। তবুও মাটিতে পা রেখে চলাতেই বিশ্বাসী তিনি। নচিকেতার প্রথম অ্যালবাম ‘এই বেশ ভাল আছি’ মুক্তি পায় ১৯৯৩ সালের ১৪ই অগস্ট। মাত্র দেড় মাসেই ১ লক্ষ ২৫ হাজার কপি। আর মোট ৫লাখ কপি বিক্রি হয়েছিল সব মিলিয়ে।

Back to top button