বিনোদন

গুরুপূর্ণিমার শ্রদ্ধা গুরুকে! প্রসেনজিতের জীবনে প্রথম গুরু কে জানেন?

কয়েক দশক ধরে বাংলা ইন্ডাস্ট্রিতে রাজ করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রচলিত কথা অনুযায়ী তিনি ইন্ডাস্ট্রি। যুগের সাথে তাল মিলিয়ে বদল হয়েছে তার সিনেমার ধরন। একই সঙ্গে নিজেকে বদলেছেন অভিনেতা। এদিন গুরু পূর্ণিমায় নিজের জীবনের প্রথম গুরুকে শ্রদ্ধা জানালেন অভিনেতা।

   

সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জীবনের প্রথম গুরু তাঁর মা। তাই গুরু পূর্ণিমায় মায়ের সঙ্গে ছবি দিয়ে শ্রদ্ধা জানালেন অভিনেতা। মা রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে ছবি দিয়ে তিনি লিখেছেন, “আমার জীবনের প্রথম গুরু… যিনি আজও প্রতি মুহূর্তে আমাকে অনুপ্রাণিত করেন… জানি আজও আমার পাশে আছেন সবসময়… মা… আজ গুরু পূর্ণিমার দিনে আমার বিনম্র প্রণাম রইল”।

ইতিমধ্যেই ওটিটি প্লাটফর্মে পা রেখেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রথম হিন্দি ওয়েব সিরিজ জুবিলির পর দারুন হিট হয়েছে দ্বিতীয় ওয়েব সিরিজ স্কুপও। এখানে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে একজন ক্রাইম বিভাগের সিনিয়র সাংবাদিক হিসেবে দেখা গিয়েছে।

ঋষিকেশ মুখার্জির ‘ছোট্ট জিজ্ঞাসা’য় প্রথম অভিনয় করেন শিশু শিল্পী হিসেবে। এরপর ১৯৮৩ সালে বিমল রায়ের ‘দুটি পাতা’য় প্রথম নায়কের ভূমিকায় অভিনয় করেন তিনি। যদিও তারপরও তেমন নাম হয়নি তাঁর। এরপর ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘অমর সঙ্গী’ ছবিটি তার কেরিয়ারের গ্রাফকে একেবারে ঊর্ধ্বমুখী করে তোলে। তারপর আর পিছন ফিরে দেখতে হয়নি অভিনেতাকে।

Back to top button