বিনোদন

জীবিত থেকেও মৃত্যুর খবর! এমনটা কেন করলেন পুনম পাণ্ডে?

জরায়ুর ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন পুনম পান্ডে। এমনটাই খবর রটে গিয়েছিল। কিন্তু শনিবার সকালে হঠাৎই সোশ্যাল মিডিয়ায় হাজির হন অভিনেত্রী। ভিডিও বার্তায় বলেন, তিনি মারা যাননি। বরং সারভিক্যাল ক্যানসারের সচেতনতার প্রচারের জন্য তিনি এই কাজ করেছেন।

ভারতে ফি বছর জরায়ুমুখের ক্যানসারে লাখ লাখ মহিলা আক্রান্ত হন। তাঁদের মুখ হয়ে এলেন পুনম। যদিও নিজের এই মিথ্যার জন্য ক্ষমা চেয়েছেন তিনি।পাশপাশি তাঁর এই উদ্যোগকে যাঁরা নিম্নরুচির পরিচয় বলে দেখছেন, তাঁদেরকেও আমন্ত্রণ জানিয়েছেন, খোলামনে তাঁর সঙ্গে কথা বলার জন্য।

শনিবার সকালে ওই ভিডিও বার্তায় অভিনেত্রী বলেছেন, “আমি প্রথমেই সকলের কাছে ক্ষমা চেয়ে নেব। আমাকে এমন এক পন্থা অবলম্বন করতে হল। যাঁরা আমার সমালোচনা করতে চান, আপনাদের আটকাব না। সারা বিশ্বে মহিলাদের মধ্যে এই জরায়ু-মুখের ক্যানসার ব্যাধি আকার ধারণ করেছে। এমন একটা গুরুতর বিষয়। তবু এখনও পর্যন্ত তেমন সচেতনতা নেই সাধারণ মানুষের মধ্যে। আর সেই কারণেই এমন একটা পদক্ষেপ করতে বাধ্য হলাম”।

তাঁর কথায়, “অন্তর্বতী বাজেট পেশের দিন অর্থমন্ত্রী মহিলাদের এই ক্যানসার থেকে অব্যহতি টিকাকরণের নিবন্ধিকরণ নিয়ে কথা বলেন। তবু যেন সংবাদমাধ্যমের নজরে আসতে পারেনি। শেষমেশ মনে হল, আমার মৃত্যুর খবর যদি কিছু পরিবর্তন ঘটাতে পারে। সেই জন্যই এমন কাজ করেছি। আমার মৃত্যুর খবর প্রকাশ্যে আসার পর প্রায় ৫০০-এর বেশি প্রতিবেদন লেখা হয়েছে। তাতে আমি খুশি। এটুকুই ছিল আমার উদ্দেশ্য”।

Back to top button