বিনোদন

দাদার সঙ্গে মিলিয়ে বোনের নামের আদ্য অক্ষর ‘ই’! রাজ-শুভশ্রীর কন্যার নামের মানে জানেন?

অবশেষে অপেক্ষার অবসান লক্ষীবারেই। ইচ্ছেপূরণ হয়েছে শুভশ্রীর। রাজশ্রীর কোল জুড়ে এসেছে কন্যা সন্তান। বৃহষ্পতিবার সকালেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন শুভশ্রী। আর দুপুরেই আসে সুখবর। কন্যাসন্তানের জন্ম দেন শুভশ্রী গাঙ্গুলী। রাজ চক্রবর্তী সেই খবর ভাগ করে নেন সোশ্যাল মিডিয়ায়। ছেলের সঙ্গে নাম মিলিয়ে মেয়ের নাম রাখেন ইয়ালিনি। তবে এই নামের মানে জানেন?

মেয়ের জন্ম হতেই আনন্দে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রাজ। সকলকে জানান সুখবর। সঙ্গে তিনি লেখেন, “আমাদের পরিবারে এসেছে কন্যা সন্তান। তাকে পেয়ে আমরা আপ্লুত-আনন্দিত। আপনাদের ভালোবাসা ও আশীর্বাদ কাম্য”।

এর কিছুক্ষন পরেই নতুন সদস্যের নাম জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট আসে শুভশ্রীর। তিনি লেখেন, “কন্যা সন্তানের জন্ম দিয়ে আমি আশীর্বাদধন্য। আমাদের পৃথিবীতে তোমায় স্বাগত ইয়ালিনি।’ দাদার নামের আদ্য অক্ষরের সঙ্গে মিলিয়ে বোনের নাম দেওয়া হয়েছে ইয়ালিনি। এটি একটি তামিল শব্দ। যার তামিল ভাষায় অর্থ মেলোডিয়াস বা সুরেলা। বাংলায় সুমধুর। অপরদিকে, দেবী সরস্বতীর আরও এক নাম ইয়ালিনি।

ইতিমধ্যে তিন বছরের একটি ছেলে রয়েছে তার। দ্বিতীয় সন্তান হওয়ার আগে নিজের এক ইচ্ছে প্রকাশ করেছিলেন অভিনেত্রী। রাজ এবং শুভশ্রী আগেই জানিয়েছিলেন, এবারের সন্তান একেবারেই তাদের পূর্বপরিকল্পিত। তারা ঠিক করেই নিয়েছিলেন ইউভান যখন একটু বড় হবে তখন তারা দ্বিতীয় সন্তান নেবেন। সেই মতোই এই সন্তানকে পৃথিবীতে আনতে চলেছেন শুভশ্রী।

দ্বিতীয় সন্তান হওয়ার আগে নিজের মনের এক ইচ্ছে প্রকাশ করেন তিনি। অভিনেত্রী জানান, “ঈশ্বর প্রতি মুহূর্তে নারী সৃষ্টি করছেন। এটা আমার তার কাছে অল্পই চাওয়া–আমি যেন কন্যা সন্তানের জন্ম দিই এবার”। তাঁর মতে, একটি কন্যা সন্তানের জন্ম হলে তাহলে তাঁর পরিবার পরিপূর্ণ হবে। সেই মতোই ইচ্ছে পূরণ হল তাঁর

Back to top button