বিনোদন

অবস্থার অবনতি রশিদ খানের! তড়িঘড়ি দেওয়া হল ভেন্টিলেশনে

প্রায় এক মাসের বেশি সময় ধরে চিকিৎসাধীন রয়েছেন সঙ্গীত শিল্পী রশিদ খান। মঙ্গলবার তাঁর অবস্থার আরও অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। রাখা হয়েছে অক্সিজেনের সাহায্যে। এদিন সকালে অবস্থা ক্রমেই খারাপের দিকে যায়। তখনই তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এর ভেন্টিলেশনে দেওয়া হয়েছে।

প্রস্টেটে ক্যানসার নিয়ে প্রথম থেকেই ভুগছিলেন তিনি। মাঝে একটু ভালো হলেও বারবার মস্তিষ্কে রক্ত ক্ষরণ হতে থাকে। এরফলে ক্রমেই অবস্থার অবনতি হলে মাস খানেক আগে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেই থেকে তিনি চিকিৎসাধীন। যে হেতু চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছিলেন, সেই সঙ্কটও তিনি কাটিয়ে উঠতে পারবেন সময়ের সঙ্গে সঙ্গে, এমনটাই মনে করছিলেন অনেকে। কিন্তু এরমধ্যেই ফের অবস্থার অবনতি।

তবে কিছুদিন আগে চিকিৎসকরা জানিয়েছিলেন, চিকিৎসায় সাড়া দিচ্ছেন। এর মধ্যে তাঁকে রাইলস টিউব দিয়ে খাওয়ানো হয়েছে। বছরের শেষে কিছুটা আশার আলো দেখা গেলেও কিন্তু মঙ্গলবার সকালে আচমকাই তাঁর অবস্থার অনেকটা অবনতি হয়।

হাসপাতাল সূত্রে খবর, সঙ্কট পুরোপুরি কাটেনি। তাঁকে স্নায়ুচিকিৎসকেরা দেখছেন। মেডিসিন এবং ক্যানসারের চিকিৎসকদের একটি দলও তাঁকে পর্যবেক্ষণে রেখেছে। শিল্পীর অবস্থা অতি সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

Back to top button