বিনোদন

অ্যান্টেনা সেট করে দাদাকে দেখার অপেক্ষায় থাকতাম! সৌরভকে সামনে পেয়েই নষ্টালজিক সমু

সৌরভ গাঙ্গুলি যে বাঙালির আবেগ তা আর বারবার বলে দেওয়ার প্রয়োজন হয় না। তবে দাদাগিরির মঞ্চে যেই আসুন না কেন দাদাকে দেখে সবাই নস্টালজিক হয়ে পড়েন। নিজেদের ছোট বেলার অভিজ্ঞতা শেয়ার করেন মহারাজের সঙ্গে। এবারেও আলোর কোলের ধারাবাহিকের কলাকুশলীরা এসেও তাই করলেন।

সম্প্রতি দাদাগিরির মঞ্চে এসেছিলেন আলোর কোলের ধারাবাহিকের কলাকুশলীরা। সেখানে এসেই দাদাকে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন দক্ষিণ দিনাজপুরের প্রত্যন্ত গ্রামের মেয়ে সোমু সরকার। ভাগ করে নেন নিজের ছোটবেলার কথা।

সমু বলেন, “যখনই খেলা আসত, অ্যান্টেনাটা সেট করে দাদাকে দেখার জন্য অপেক্ষায় থাকতাম। আমি আমার পরিবারের লোকজন। কালো-সাদা টিভি ছিল। আর আজকে সামনাসামনি দাদাকে দেখতে পারছি। নার্ভাস লাগছে, আবার খুব এক্সাইটেডও”। ইকির মিকির’, ‘অগ্নিশিখা’, ‘মোহর’-এর মতো ধারাবাহিকে পার্শ্বচরিত্রে কাজ করেন তিনি। তবে ‘গোধূলি আলাপ’-এর নোলক চরিত্র তাঁকে এনে দেয় অপার জনপ্রিয়তা।

তবে শুধু অভিনয় নয়, অন্যান্য ক্ষেত্রেও বেশ দক্ষ সমু। ‘দেয়ার লাভস স্টোরি’ নামে একটি শর্টফিল্মও তৈরি করেছিলেন তিনি নিজের নির্দেশনায়। মালদার স্থানীয় এক চ্যানেলে সংবাদপাঠের কাজও করতেন। ২০১৭ সালে মালদা গৌড় কলেজে মাস কমিউনিকেশন নিয়ে স্নাতক পাশ করেছেন। এরপর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন তিনি।

Back to top button