বিনোদন

পার করলেন ৪০টা বসন্ত! জন্মদিনে চিনতে পারছেন এই জনপ্রিয় গায়িকাকে?

প্রায় দুই দশক ধরে সঙ্গীত জগতে দাপিয়ে বেড়াচ্ছেন শ্রেয়া ঘোষাল। তাঁর দক্ষতায় জায়গা করে নিয়েছেন দর্শকদের মধ্যে। কিন্তু সেই জনপ্রিয়তা শুধুমাত্র দেশেই সীমাবদ্ধ নয়। সেই জনপ্রিয়তা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও ছাপ ফেলেছেন তিনি। আজ তাঁর জন্মদিন। পায়ে পায়ে ৪০ টা বসন্ত পার করলেন তিনি।

   

শ্রেয়া ঘোষাল তাঁর ৪০ বছরের জন্মদিন কাটাতে এবার বালি বেড়াতে গিয়েছেন। সেখান থেকে এদিন একটি সেলফি ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেন। সেই ছবিতে গায়িকা ক্যাপশনে লেখেন, ‘বার্থডে বালিকা ইন বালি।’

দেশের বাইরে বিদেশেও সমান জনপ্রিয় এই গায়িকা। আমেরিকায় প্রতি বছর এক বিশেষ দিনে পালন করা হয় ‘শ্রেয়া ঘোষাল ডে’। আর এই দিন পালনের উদ্যোগ নেন সেই দেশের গভর্নর। অবশ্যই বঙ্গ তনয়ার এই সাফল্যে গর্বিত ভারতবাসী।

২০১৩ সালে একবার শ্রেয়ার গায়কীতে মুগ্ধ হন লন্ডনের পার্লামেন্ট হাউস অফ কমনস। মেলোডি কুইন শুধু ভারতেই বিখ্যাত নয়, সারা বিশ্ব শ্রেয়াকে তার জাদুকরী কণ্ঠের জন্য স্বীকৃতি দেয়।তার গানে মুগ্ধ হয়ে হাউস অফ কমনসে পার্লামেন্টে নির্বাচিত সদস্যরা লন্ডনে সর্বোচ্চ সম্মানে ভূষিত করেছিলেন। এরপরেই মার্কিন যুক্তরাষ্ট্রের ওহায়ওর গভর্নর মি. টেড স্ট্রিকল্যান্ড ২৬ জুনকে ‘শ্রেয়া ঘোষাল দিবস’ হিসেবে ঘোষণা করেন।

২০১০ সালে আমেরিকায় গানের ট্যুর করার সময়ে এই সম্মান পান তিনি।সমস্ত ভক্তরা সোশ্যাল মিডিয়ায় শ্রেয়ার গাওয়া তাদের প্রিয় গানগুলি আপলোড করে ‘শ্রেয়া ঘোষাল দিবস’ উদযাপন করে।

প্রসঙ্গত, মাত্র ১২ বছরে সারেগামাপা প্রতিযোগিতায় বিজয়ী হন তিনি। এর পরেই একের পর এক সাফল্য। সঞ্জয় লীলা বানসালির ছবিতে প্রথম গান গাওয়া। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

Back to top button