সিনেমা

ধারাবাহিক থেকে দেবের নায়িকা, ট্রোলারদের সপাটে জবাব দিয়ে কী বললেন সৌমিতৃষা?

ছোট পর্দা থেকে বড় পর্দায় পাড়ি দিয়েছেন মিঠাই ওরফে সৌমিতৃষা। প্রথম ছবিতেই দেবের বিপরীতে অভিনয় করেছেন তিনি। মুক্তি পাওয়ার অপেক্ষায় রয়েছে সেই ছবি। তবে তাঁর এই নতুন জার্নি কেমন হল? সেই নিয়েই মুখ খুললেন অভিনেত্রী।

তিনি সম্প্রতি জানান, এখানে দুই ভাবে দেখা যাবে তাঁর চরিত্রকে। কীভাবে একজন মেয়ে বিয়ের পর স্বামীর সঙ্গে মানিয়ে নিয়ে সংসার করছে। অপরদিকে একজন শিক্ষিত মেয়ে কীভাবে নিজের অধিকারের জন্য লড়াই করছে। তবে এই চরিত্র তাঁর কাছে চ্যালেঞ্জিং ছিল বলেও জানান তিনি।

সৌমিতৃষা বলেন, “আমি যেহেতু এর আগে মিঠাইয়ে কাজ করেছি, সেখানে আমার চরিত্র ভীষণ ছটফটে ছিল, প্রচুর কথা বলতো। আর এখানে রুমি শান্ত। তাই ওই আড়াই বছরের অভ্যাস ছেড়ে এতে ধাতস্থ হতে কদিন সময় লেগেছিল। চরিত্রটা বুঝতে একটু সময় লাগে। আমার চোখে তখনও দুরন্ত মিঠাই ছিল যা বের করতে পারছিলাম না”।

তবে মিঠাই করে তিনি যে খ্যাতি পেয়েছেন সেই খ্যাতি প্রধান থেকেও পাওয়ার আশা রাখেন কিনা জানতে চাইলে তিনি বলেন, “ছোট পর্দায় আমার মতো স্টার আর হবে কিনা জানি না। মিঠাইয়ের জন্য আমি বাংলাদেশ থেকে উপহার হিসেবে সোনার হার পেয়েছি। আমার জন্মদিনে নৈহাটি বড় মায়ের কাছে পুজো দেওয়া হয়। অসুস্থ হলে সবাই প্রার্থনা করেন। মিঠাই শেষ হওয়ার পরেও দীর্ঘদিন অনেকে ভারতলক্ষ্মী স্টুডিয়ো আসতেন আমার সঙ্গে দেখা করবেন বলে। তবে আমি মিঠাইয়ের যাবতীয় স্টারডম ছেড়েই রুমি হয়েছি”।

Back to top button