বিনোদন

ফুলের তোড়া নিয়ে পায়ে পড়েছিলেন এই অভিনেতা! তাও ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন সুচিত্রা সেন

নিজের ব্যক্তিত্বে সদা ভরপুর ছিলেন মহানায়িকা সুচিত্রা সেন। তার মেজাজকে সমঝে চলত গোটা ইন্ডাস্ট্রি। এমনকি স্বয়ং মহানায়ক উত্তম কুমারও সমীহ করতেন তাঁকে। এই মহানায়িকাকেই একবার সিনেমার প্রস্তাব দিয়েছিলেন রাজ কাপুর। কিন্তু হেলায় তা ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

সেই সময় কাপুর বংশ রাজ করত বলি ইন্ডাস্ট্রিতে। বলিউডের নায়িকারা মুখিয়ে থাকতেন তাঁর বিপরীতে জুটি বাঁধার জন্য। রাজ কাপুরের ব্যক্তিগতজীবনেও কম সুন্দরী নায়িকারা তাঁর প্রেমে পড়েননি। কিন্তু এই কাপুর বংশের ছেলেরই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন মহানায়িকা।

জানা যায়, মহানায়িকার পায়ের সামনে বসে ফুলের তোরা নিয়ে তাঁর ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার জন্য প্রস্তাব দিয়েছিলেন। সিনেমার প্রস্তাব তৎক্ষণাৎ না করে দিয়েছিলেন। বলেছিলেন, “পুরুষদের সৌন্দর্য আমি দেখি না। দেখি ওঁদের বুদ্ধিমত্তা এবং তুখড় বাচনভঙ্গী”।

এরপর তিনি জানান, “একবার আমার বাড়িতে এসেছিলেন রাজ কাপুর। একটা সিনেমার লিড রোলে আমাকে কাস্ট করবেন, সেই প্রস্তাব নিয়ে। আমি চেয়ারে বসতে যেতেই, আচমকাই আমার পায়ের নিচে এসে বসে পড়েন উনি। হাতে ফুলের বোকে নিয়ে সিনেমার লিড চরিত্রের জন্য প্রস্তাব দেন। আমি তৎক্ষণাৎ সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছিলাম। ওঁর ব্যক্তিত্ব আমার পছন্দ হয়নি। আমার পায়ের সামনে বসে যে আচরণ করেছিলেন, তা ভাল লাগেনি”।

Back to top button