বিনোদন

মহাদেব থেকে দেবী সরস্বতী, কোন ঈশ্বরের নামে সন্তানদের কী নাম রেখেছেন এই টলি তারকারা?

টলিউডের তারকারা এখন নিজেদের সন্তানের নাম রাখছেন ভগবানের নামে। তবে তাঁদের আদি নাম নয়। সেই নামেও থাকছে আধুনিকতার ছোঁয়া। কোয়েল থেকে শুরু করে সদ্য দ্বিতীয় বার মা হাওয়া শুভশ্রী, সকলেই ঈশ্বরের নামে সন্তানদের নাম রাখলেন।

কোয়েল তাঁর ছেলের নাম রেখেছেন, কবীর। এই নামের অর্থ হলো শক্তিশালী, মহান এবং নেতা। এই মুহূর্তে কবীর তিন বছরে পা দিয়েছে। অপরদিকে, সেপ্টেম্বরেই নতুন বাবা-মা হয়েছেন গৌরব-ঋদ্ধিমা। তাঁরা তাঁদের পুত্রের নাম রেখেছেন ধীর। এই নামের অর্থ, শান্ত, যে সবকিছু বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করতে পারে। এই নামের সঙ্গে যদিও কোনও ঈশ্বর যোগ নেই।

তিন বছরের একটি ছেলের পর, সম্প্রতি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তাঁর ছেলের নাম ইউভান। আর ছেলের সঙ্গে মিলিয়েই মেয়ের নাম রেখেছে ইয়ালিনী। এই দুটোই ঈশ্বরের নাম। ইউভান নামের অর্থ, সুস্বাস্থ্যবান, শক্তিশালী এবং সদা জাগ্রত। এদিকে, ইয়ালিনি মা সরস্বতীর অপর নাম। যার অন্য এক অর্থ সুমধুর।

রাজা গোস্বামী ও মধুবনি তাঁদের ছেলের নাম রেখেছেন কেশব। এটি শ্রী কৃষ্ণ ও শিবের নামের সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে। অভিনেত্রী নুসরত জাহান এবং যশ দাশগুপ্তের পুত্র ঈশান। যাঁর অর্থ উত্তর-পূর্ব কোন। এছাড়াও মহাদেবের আর এক নাম ঈশান।

সুদীপা চট্টোপাধ্যায় ও অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ছেলের নাম আদিদেব। যার অর্থ হল সৃষ্টিকর্তা এটি ভগবান শিবেরও অপর একটি নাম। আরও এক তারকা অনীক ধর ও দেবলীনা। তাঁদের দ্বিতীয় সন্তানের জন্ম হয়েছে সেপ্টেম্বরে। ছেলের নাম রাখেন আদবান। এর অর্থ সূর্য।

Back to top button