এই অভিনেত্রীর প্রেমে পড়েছিলেন রতন টাটা! কেন পরিণতি পেল না সম্পর্ক?

Avatar

Published on:

এই অভিনেত্রীর প্রেমে পড়েছিলেন রতন টাটা! কেন পরিণতি পেল না সম্পর্ক?

গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। এই আবহে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। তখন বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছিল, গুরুতর অসুস্থ রতন টাটা। অবশেষে মঙ্গলবার রাতে প্রয়াত হন রতন টাটা। সকাল ১০ টা থেকে বিকেল চারটে পর্যন্ত দক্ষিণ মুম্বইয়ের ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টসে রতন টাটার মরদেহ শায়িত ছিল। মুম্বইয়ের ওরলি এলাকায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় রতন টাটার শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানানো হয়।

ভারতীয় শিল্পপতিদের মধ্যে অন্যতম স্বনামধন্য শিল্পপতি ছিলেন রতন টাটা। তার জীবন নিয়ে যারা আগ্রহ কম বেশি সকলেরই হয়েছে। এমনকি তিনি কখন কী বার্তা দেন সেদিকেও তাকিয়ে থাকেন সকলেই। কিন্তু আজীবন অবিবাহিত থেকে গেলেন তিনি। কেন?

   
 ⁠

৮৯ বছরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পপতি। আজীবন অবিবাহিত ছিলেন তিনি। তবে জীবনে প্রেম যে আসেনি তা নয়। এক নয় একাধিক প্রেম এসেছে তাঁর জীবনে। এর মধ্যে ছিলেন একজন নামজাদা অভিনেত্রীও। এই অভিনেত্রীর নাম জানলে অবাক হবেন। যদিও অভিনেত্রী নিজেও স্বীকার করেছেন সেই সম্পর্কের কথা।

  
 ⁠

বলিউডের প্রতিটা অলিগলি জানত তাঁদের প্রেমের কথা। সত্যজিত রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’ থেকে শুরু করে রাজ কাপুরের ‘মেরা নাম জোকার’-এ অভিনয় করতে দেখা যায় তাঁকে। তিনি হলেন বোল্ড বিউটি সিমি গারেওয়াল। অভিনেত্রী নিজেও এক সাক্ষাৎকারে বলেছিলেন, “রতন আর আমার এক পুরনো সম্পর্ক রয়েছে। ও খুব ভাল মানুষ।”

এদিকে এক সাক্ষাৎকারে রতন টাটা জানিয়েছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে এক মহিলার সঙ্গে সম্পর্ক হয়েছিল তার। দুজনের মধ্যে সম্পর্ক গড়িয়েছিল অনেক দূর। বিয়েও প্রায় ঠিক।কিন্তু তারপরও বিয়েটা হয়নি। তিনি এরপর অন্য সম্পর্কে জড়ালেও স্ত্রী’র হিসাবে অন্য কাউকে মন থেকে মেনে নিতে পারেন নি।

এই শিল্পপতি জানিয়েছিলেন, তখন ১৯৬২ সালে চিন-ভারত যুদ্ধ চলছে। সেই সময় ওই মেয়েটিকে তাঁর বাবা মা ভারতে আসতে দেননি। এদিকে কয়েক যোজন দূরত্ব বেড়ে যাওয়ায় সম্পর্কেও চিড় ধরতে শুরু করে। তবে এর জন্য তাঁর আফসোস নেই বলেও জানান তিনি।