বিনোদন

ফের ‘মসিহা’ হয়ে করমণ্ডল দুর্ঘটনাগ্রস্তদের পাশে দাঁড়ালেন সনু সুদ, নিলেন এই বিশেষ উদ্যোগ

অভিশপ্ত করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন প্রায় ৩০০ জন। আহতের সংখ্যা অগুনতি। নিখোঁজ বহু। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই মৃতের ও আহতের পরিবারের জন্য ঘোষণা করেছেন ক্ষতিপূরণ। কিন্তু তাতেই কি সমস্যার সমাধান হবে!এই নিয়ে প্রশ্ন তুলেছিলেন সোনু সুদ। এবার এই অসহায় পরিবার গুলোর পাশেই দাঁড়ালেন তিনি।

   

একটি হেল্পলাইন নম্বর খুলেছেন অভিনেতা। যে সমস্ত পরিবারের একজন রোজগেরে সদস্যই ছিলেন যিনি এই করমণ্ডল দুর্ঘটনায় প্রাণ হারালেন সেই সমস্ত পরিবারকে সাহায্য করবেন অভিনেতা। যেকোনো প্রয়োজনে ওই নম্বরে ফোন করলে পাওয়া যাবে সাহায্য। দুর্ঘটনাগ্রস্ত পরিবারের রুটি-রুজির ব্যবস্থা করবেন তিনি। সোনু সুদ যে হেল্পলাইন নম্বর শেয়ার করেছেন।

সামাজিক মাধ্যমে সবাই যখন করমণ্ডলের ক্ষতিগ্রস্তদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে, সমবেদনা জানাচ্ছে ঠিক তখনই এক ভিডিও পোস্ট করে এক বড় প্রশ্ন তুলে দিয়েছিলেনন সনু সুদ। সামনে নিয়ে এলেন রূঢ় বাস্তবকে। পাশাপাশি অবশ্য এক প্রস্তাবও রেখেছেন তিনি।

ভিডিও পোস্ট করে তিনি বলেন,”এই সব ক্ষতিপূরণ তো দুই থেকে চার মাসের মধ্যে শেষ হয়ে যাবে। কিন্তু একবার ভাবুন তো যার কাঁধ ভেঙে গিয়েছে অথবা অয়া ভেঙে গিয়েছে , সে কি আবার উঠে দাঁড়াতে পারবে? ওঁরাই ওঁদের সংসারের সমস্ত রুজি রুটির জোগাড় করতেন। সরকার ওঁদের জন্য ভালভাবেই কাজ করছেন কিন্তু আমার মনে হয় ক্ষতিগ্রস্ত মানুষদের কোনও এক নীতির আওতাবদ্ধ করা উচিৎ যেমন পেনশনের ক্ষেত্রে হয়। প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ টাকা তাঁদের দেওয়া উচিৎ।”

অভিনেতা আরও বলেন, “আমরা সবাই টুইট করছি। দুঃখপ্রকাশ করছি… কিন্তু কিছু দিন পরেই সবাই নিজেদের কাজে ব্যস্ত হয়ে যাব। কিন্তু যাদের সঙ্গে এতবড় ঘটনা ঘটল তাঁদের পরিবার কি আবারও উঠে দাঁড়াতে পারবে?”

এরপরেই সেই উদ্যোগ নিলেন তিনি নিজেই। ফের একবার গরিবের মসিহা হয়ে ধরা দিলেন। তার দেওয়া ওই হেল্প লাইন নম্বরে ফোন করলেই মিলবে সমস্ত রকম সাহায্য। তার স্বেচ্ছাসেবী সংস্থা সাহায্য করবে সেই দুঃস্থ অসহায়দের।

Back to top button